বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৩ ১৪৩১ |   ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানের পুনর্বহা

ডেস্ক রিপোর্ট  :: 

প্রকাশিত: ২৬ আগস্ট ২০২৪ ১২ ১২ ৩৩  

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানের পুনর্বহাল

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানের পুনর্বহাল

স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান হিসেবে ফাতিনাজ ফিরোজকে পুনর্বহাল হয়েছে।  স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় বাংলাদেশ- এর বোর্ড অব ট্রাস্টিজের গত ২৫ আগস্ট অনুষ্ঠিত বিশেষ সভায় সর্বসম্মতিক্রমে বোর্ডের চেয়ারম্যানের পদত্যাগ প্রস্তাব প্রত্যাখ্যান করা হয় । বোর্ডের অনুরোধে চেয়ারম্যান ফাতিনাজ ফিরোজ পদত্যাগ প্রত্যাহার করেন ।  এরপর আবারো বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যানের দায়িত্বে পুনর্বহাল হোন তিনি। স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা নিজাম উদ্দিনের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়। 

ফাতিনাজ ফিরোজ দৈনিক যায়যায়দিনকে জানান,  স্টামফোর্ড ইউনিভাসির্টি আন্তর্জাতিক মানের শিক্ষা প্রদান করে যাচ্ছে। ইউনিভাসির্টিকে স্মার্ট শিক্ষার্থী ও স্মার্ট পরিবেশ গড়তে সংশ্লিষ্ট সবাইকে নিয়ে কাজ করেছি । সব মিলিয়ে বাংলাদেশের বেসরকারি ইউনিভাসির্টি মধ্যে সুনামের সাথে পরিচালিত হচ্ছে স্টামফোর্ড ইউনিভার্সিটি।  শিক্ষার্থীদের উচ্চশিক্ষার ক্ষেত্র হিসেবে এই বিশ্ববিদ্যালয় এক অনন্য প্রতিষ্ঠান। 

তিনি আরো জানান, ইউনির্ভাসিটির শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের সুযোগ-সুবিধা বাড়ানো হয়েছে। সেই সঙ্গে ৫০% ওয়েভারে মেধাবী শিক্ষার্থীদের পড়াশোনার সুযোগ করে দেয়ার ব্যবস্থা করেছি। এছাড়াও অনেক গরীব শিক্ষার্থীদের বিনামূলে লেখাপড়ার ব্যবস্থা করেছি সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে।  

তিনি আরো জানান, আমি সবসময় স্টামফোর্ড ইউনিভার্সিটির মঙ্গলের জন্য কাজ করে যাচ্ছি। তাই আমার কাজকে মূল্যায়ন করতে আবারো আমাকে বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যানের দায়িত্বে পুনর্বহাল করা হয়েছে।  তাই আমি আরো বেশি চেষ্টা করবো, শিক্ষার্থীদের জন্য সুন্দর পরিবেশের মাধ্যমে স্টামফোর্ড ইউনির্ভাসিটির  শিক্ষা ব্যবস্থাকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে নিরলস ভাবে কাজ করে যাবো। 

উল্লেখ্য,  স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ফাতিনাজ ফিরোজ প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা অধ্যাপক এম এ হান্নান ফিরোজের স্ত্রী।


 

Provaati
    দৈনিক প্রভাতী